21 January 2017
g+ tw Chapaibarta Faceook Page
Chapaibarta.com

হঠাৎ শীতের বৃষ্টিতে নাকাল চাঁপাইনবাবগঞ্জবাসী

Published:  10 January 2017
হঠাৎ শীতের বৃষ্টিতে নাকাল চাঁপাইনবাবগঞ্জবাসী

স্টাফ রিপোর্টারঃ পৌষের শেষ দিকে এসে চাঁপাইনবাবগঞ্জে এখন চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। আর তাই প্রচণ্ড শীতে কাবু এ জেলার মানুষ। এরই মধ্যে মঙ্গলবার ভোর থেকে ঝরছে গুড়ি গুড়ি বৃষ্টি। ফলে শীত বেড়ে গেছে কয়েকগুণ। এতে চরম বিপাকে পড়েছেন খেটে খাওয়া মানুষ।

এব্যাপারে রাজশাহী আবহাওয়া অফিস সূত্র জানা গেছে, মঙ্গলবার ভোর ৫টা ২০ মিনিটে বৃষ্টি শুরু হয়েছে। বেলা ১২টা পর্যন্ত ১ দশমিক ২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। আর এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত রবিবার মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। 

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল আলম বলেন, 'পৌষ-মাঘের মাঝামাঝিতে স্বাভাবিক বৃষ্টি হয়। এই বৃষ্টিও স্বাভাবিক। বৃষ্টিটা আরো কয়েকদিন আগেই হওয়ার কথা ছিল। গত বছর থেকে এই বৃষ্টিটা একটু পিছিয়েছে। তবে বৃষ্টির কারণে ঠাণ্ডাও কিছুটা বাড়বে। এটাই স্বাভাবিক।'

মঙ্গলবার দুপুরে এ খবর লেখা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জের আকাশ এখনও মেঘাচ্ছন্ন রয়েছে। পরিমাণে কম হলেও বৃষ্টির কারণে দুপুর পর্যন্ত সূর্যের মুখ দেখা যায়নি। তাই হঠাৎই বেড়ে গেছে শীতের তীব্রতা, বইছে হিমেল হাওয়া। কনকনে শীতে খেটে খাওয়া মানুষেরা পড়েছেন চরম দুর্ভোগ আর ভোগান্তিতে।



সর্বশেষ খবর