30 March 2017
g+ tw Chapaibarta Faceook Page
Chapaibarta.com


চাঁপাইনবাবগঞ্জে বখাটে উৎপাত ঠেকাতে র‌্যাবের টহল, সাথে থাকবে অতিরিক্ত পুলিশ

Published:  9 January 2017
চাঁপাইনবাবগঞ্জে বখাটে উৎপাত ঠেকাতে র‌্যাবের টহল, সাথে থাকবে অতিরিক্ত পুলিশ
ফাইল ফটো.....

স্টাফ রিপোর্টারঃ চাঁপাইনবাবগঞ্জ শহরের স্কুল-ক্লাব রোডে বখাটেদের উৎপাত ঠেকাতে কঠোর অবস্থানের কথা জানিয়েছেন জেলা প্রশাসক। রোববার অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা পরিস্থিতিবিষয়ক সভায় বখাটে উৎপাত নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। পাশাপাশি কঠোর হাতে তা দমন করার কথাও বলা হয়। সন্ধ্যায় জেলা প্রশাসক মো. মাহমুদুল হাসান জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতিবিষয়ক সভায় বখাটে উৎপাতের বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে আলোচনা করা হয়। সভা থেকে স্কুল-ক্লাব রোডে নিয়মিত পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত হয়। পাশাপাশি বিদ্যালয় শুরু ও ছুটির সময় র‌্যাবের টহল দেয়ারও সিদ্ধান্ত হয়। তিনি আরো জানান, যে কোনো উপায়ে বখাটেমুক্ত করা হবে ওই এলাকা। পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপদ চলাফেরা নিশ্চিত করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের ইনচার্জ এএসপি নূরে আলম জানান, সোমবার থেকেই র‌্যাবের টহল থাকবে। বিশেষ কয়ে বিদ্যালয় শুরু ও ছুটির সময় নিয়মিত টহল দেবে র‌্যাবের সদস্যরা।

এদিকে বখাটে উৎপাত ঠেকাতে রোববার হঠাৎ করেই স্কুল-ক্লাব রোডে পুলিশের তৎপরতা দেখা গেছে। ওই এলাকায় চেকপোস্ট বসিয়ে সড়কগুলোয় নজরদারি করে। পাশাপাশি ওসির নেতৃত্বে পুলিশের একটি দলকে টহল দিতেও দেখা গেছে।
 
স্কুল-ক্লাব রোডের বখাটে উৎপাত নিয়ে রোববার উত্তরাঞ্চলের সর্বাধিক পঠিত পত্রিকা চাঁপাইবার্তা সহ কয়েকটি স্থানীয় ও জাতীয় দৈনিকে একটি সংবাদ প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়কে ঘিরে বখাটেদের উৎপাতের চিত্র তুলে ধরা হয়। তুলে ধরা হয় পুলিশের নিস্ক্রিয় ভূমিকারও কথা। এরপরই তৎপর হয়ে উঠে পুলিশ। সকাল ৯ টায় বিদ্যালয় শুরুর আগেই পুলিশ অবস্থান নেয় গাবতলা মোড়ে। পুলিশ সদস্যরা আশেপাশে থাকা বখাটেদের ধাওয়াও করে। এছাড়া পিকআপ ভ্যান নিয়ে ওসি মাজহারুল ইসলামকেও টহল দিতে দেখা যায়। পুলিশের তৎপরতার কারণে বখাটেরা ওই এলাকায় দাঁড়ানোরও সুযোগ পায়নি এদিন।

স্থানীয়রা জানিয়েছেন, পুলিশের একটু তৎপরতার কারণে বখাটেমুক্ত হয়ে গেছে পুরো এলাকা। কিন্তু পুলিশের এ তৎপরতা কতদিন থাকবে এ নিয়ে সংশয় প্রকাশ করেন তারা। তারা জানান, বিশেষ পরিস্থিতিতে দুই-একদিন পুলিশের তৎপরতা থাকে। এরপর আবারো আগের অবস্থায় ফিরে যায়। তারা স্কুল চলাকালীন সময়ে ওই এলাকায় পুলিশের নিয়মিত টহলের দাবি জানান।

সদর থানার ওসি মাজহারুল ইসলাম জানান, সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অর্থাৎ বিদ্যালয় চলাকালীন পুরো সময়জুড়েই ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হচ্ছে। এটা অব্যাহত থাকবে।


গতকাল চাঁপাইবার্তায় প্রকাশিত সংবাদ শিরোনাম: ''চাঁপাইনবাবগঞ্জ শহরে বখাটেদের উৎপাত চরমে ।। শিক্ষার্থীর ওড়না ধরে টানাটানি, অশালীন অঙ্গভঙ্গি''

সংবাদ লিংকঃ https://goo.gl/oiALtN



সর্বশেষ খবর