29 May 2017
g+ tw Chapaibarta Faceook Page
Chapaibarta.com


কেমন কাটবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খালেদা, এরশাদ, জয় ও তারেকের নতুন বছর

Published:  
কেমন কাটবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, খালেদা, এরশাদ, জয় ও তারেকের নতুন বছর

২০১৬ সালে বাংলাদেশের রাজনৈতিক অঙ্গন ছিল উত্থান পতনের। রাজনৈতিক ব্যক্তিত্বদের এ বছরটি কেমন যাবে তা নিয়ে রাশি গণনা করে একটি সম্ভাব্য বিষয় দাঁড় করেছেন অ্যাস্ট্রোলজার কাজী আবিদ। আজ আমরা জানবো প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, হুসেইন মুহাম্মদ এরশাদ, তারেক রহমান, সজীব ওয়াজেদ জয়-এর এ বছরটি কেমন কাটবে।

শেখ হাসিনাঃ
বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভানেত্রীর জন্য ২০১৭ সাল হবে একটি অন্যতম সাফল্যের বছর। রাষ্ট্রীয়, অর্থনৈতিক ও সামাজিক জীবনে ব্যাপক আশাব্যঞ্জক পরিবর্তনের ইঙ্গিত রয়েছে। তুলা রাশির জাতিকা শেখ হাসিনার প্রথম গৃহে দেবরাজ বৃহস্পতির অবস্থান তার আন্তর্জাতিক এবং দেশিয় রাজনীতির ক্ষেত্রে ঈর্শ্বণীয় সাফল্যের সম্ভাবনা লক্ষ্য করা যায়।

২০১৭ সালের মার্চ এপ্রিলে রবি ও ইউরেনাস গ্রহের সম্মিলন ঘটলে তিনি বর্তমান মন্ত্রিসভার রদবদলের চিন্তাভাবনা করতে পারেন। বিশেষভাবে দুজন শীর্ষ ব্যবসায়ী মন্ত্রীসভায় অন্তর্ভুক্ত হলেও অবাক হওয়ার কিছু থাকবেনা।

মে থেকে আগস্টের ২৬ তারিখ পর্যন্ত সময়ে ধনুরাশিতে শনিগ্রহ বক্র (retrogression) হলে তাকে বিভিন্ন মহলের কিছুটা রাজনৈতিক ও সামাজিক অস্থিরতার মোকাবেলা করতে হবে। সেপ্টেম্বরের প্রথম শপ্তাহ থেকে তার রাজনৈতিক অবস্থান পুনরায় উজ্জলতর হওয়ার সম্ভাবনা রয়েছে। দ্বাদশ গৃহে রাহুর অবস্থানহেতু তার গোপন শত্রুরা পুরো বছরেই তৎপর থাকবে। এজন্য যেকোনো ধরনের দুর্ঘটনার ব্যাপারে তার সতর্ক থাকা বাঞ্ছনীয়।

খালেদা জিয়াঃ
সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জন্য ২০১৭ সাল গত দুবছরের তুলনায় অনেকটা আশাব্যঞ্জক। সিংহ রাশির জাতিকা খালেদা জিয়া এ বছর সাংগঠনিক এবং রাজনৈতিক পশ্চাৎপদতা অনেকটায় কাটিয়ে উঠতে সক্ষম হবেন। মার্চ থেকে আগস্ট পর্যন্ত সময়ে দলীয় অভ্যন্তরীণ কোন্দল, অসন্তোষ এবং অস্থিরতা সাফল্যের সঙ্গে মোকাবেলা করবেন। অষ্টমগৃহে নেপচুন এবং মঙ্গলের সম্মিলন হেতু এ বছর তার কোনো নিকট আত্মীয় বিয়োগের আশংকা রয়েছে।

হুসাইন মুহাম্মদ এরশাদঃ
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ মূলত মিন রাশির জাতক। তার জন্য নতুন বছরটি মিশ্র ভাবধারা সম্পন্ন। অষ্টমগৃহে বৃহস্পতির অবস্থান তার আর্থিক ভাগ্যের শুভ পরিবর্তনের ইঙ্গিতবাহী।

অর্থাৎ তার ইতোপূর্বের পাওনা অর্থ বা অতীতের দাবির অনেক কিছুই এ বছর পূরণ হওয়ার সম্ভাবনা রয়েছে। মার্চ থেকে অক্টোবর এই সময়ে দলের সাংগঠনিক কার্যকলাপের দিক নির্দেশনায় তিনি যথেষ্ট সাফল্য অর্জন করবেন। তবে প্রথম গৃহে নেপচুনের অবস্থান হেতু এ বছর বিভিন্ন সময়ে তার শারীরিক অসুস্থতায় ভোগার আশংকা রয়েছে।

সজীব ওয়াজেদ জয়ঃ
সজীব ওয়াজেদ জয় মূলত সিংহ রাশির জাতক। তার জন্য ২০১৭ সাল যথার্থ সাফল্যের সময় হিসেবে চিহ্নিত হবে। জানুয়ারি থেকে মার্চের ২১ তারিখ পর্যন্ত তার জন্য ভাল সময়। তখন পেশাগত এবং আন্তর্জাতিক অঙ্গনে তার পারদর্শিতা দেশে বিদেশে প্রশংসিত হবে। জুলাই থেকে ডিসেম্বর বৃহস্পতির শুভ দৃষ্টিহেতু পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণের পরিকল্পনা এ সময়কালে তাকে বাস্তবায়ন করতে হতে পারে।

তারেক রহমানঃ
তারেক রহমান মূলত বৃশ্চিক রাশির জাতক। বৃশ্চিক রাশির ব্যক্তিরা পৃথিবীর রাজনৈতিক অঙ্গনে সাফল্য এবং নিন্দা এ দুটোরই ভাগিদার। আপাতত ২০১৭ সালে তারেক রহমানের ভাগ্যে কোনো সৌভাগ্যের ছোঁয়া নেই বললেই চলে। দ্বিতীয় গৃহে শনি বক্র হলে এপ্রিল থেকে মে মাসে তিনি এক ধরনের আর্থিক বিপর্যয়ের সম্মুখীন হতে পারেন। পুরো বছরটাই তার কাটবে মামলা মোকদ্দমা এবং গোপন শত্রুদের কঠিন মোকাবেলার মধ্য দিয়ে।

লেখক কাজী আবিদ: মেম্বার, আমেরিকান ফেডারেশন অব অ্যাসট্রোলোজারস।
সূত্রঃ পূর্বপশ্চিম।।