25 June 2017
g+ tw Chapaibarta Faceook Page
Chapaibarta.com


২৭ -এ পা রাখলেন চাঁপাইনবাবগঞ্জের মেয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহি

Published:  
২৭ -এ পা রাখলেন চাঁপাইনবাবগঞ্জের মেয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহি

বর্তমানে বাংলাদেশের শীর্ষস্থান অভিনেত্রীদের মধ্যে মাহিয়া মাহি অন্যতম। ক্যারিয়ার জীবনে খুব অল্প সময়েই বেশ কয়টি ব্যবসাসফল সিনেমা উপহার দিয়ে তুমুল আলোচনায় এসেছেন তিনি। এই জনপ্রিয় চিত্রনায়িকার আজ জন্মদিন। একে একে ২৬টি বসন্ত পার করে আজ ২৭-এ পা রাখলেন তিনি।

বিয়ের পর এটিইমাহির প্রথম জন্মদিন। তবে জন্মদিন উপলক্ষে বিশেষ কোনো আয়োজন নেই বলে জানিয়েছেন এই অভিনেত্রী। বললেন, 'ষষ্ঠ শ্রেণিতে পড়ার সময় আমার জন্মদিনে বিদ্যুৎস্পর্শ হয়ে মারা যায় খুব কাছের বন্ধু রূপালী। তারপর থেকে জন্মদিনের আয়োজন করতে খারাপ লাগে।'

তবে মাহি চলচ্চিত্রে কাজ করার পর থেকে ভক্ত ও শুভাকাঙ্ক্ষীদের অনুরোধে জন্মদিনের সামান্য আনুষ্ঠানিকতা পালন করেন মাহি। এবারো তার ব্যতিক্রম হবে না। স্বামী অপু, কাছের কয়েকজন বন্ধু ও পরিবারের সদস্যদের নিয়ে ঘরোয়াভাবেই দিনটি উদযাপন করবেন তিনি।

উল্লেখ্য, মাহিয়া মাহি ১৯৯০ সালের ২৭ অক্টোবর রাজশাহী, তানোর উপজেলার মুন্ডুমালায় জন্মগ্রহণ করেন। তার পিতা আবু বকর এবং মা দিলারা ইয়াসমিন। সিনেমা জগতে 'মাহিয়া মাহি' হিসেবে পরিচিত হলেও তার আসল নাম 'শারমিন আখতার নিপা'।

বাংলাদেশী ফিল্ম ইন্ডাস্ট্রিতে মাহির অভিষেক হয় ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার 'ভালবাসার রং' ছবির মধ্য দিয়ে। এরপর ২০১৩ সালে তিনি ৪ টি চলচ্চিত্রে অভিনয় করেন। এগুলো হলো- অন্যরকম ভালবাসা, পোড়ামন, ভালবাসা আজকাল, এবং তবুও ভালবাসা।

২০১৩ সালে মাহির পর পর তিনটি ছবি বক্স অফিস ব্লকবাস্টার হয়। তিনি ২০১৪ সালে 'অগ্নি' এবং দেশা- দা লিডার চলচ্চিত্রে অভিনয় করেছেন। এছাড়া কলকাতায় দুই বাংলার ঐক্য ছবি রোমিও Vs জুলিয়েট-এ অভিনয় করেছেন।

বর্তমানে তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজি থেকে ফ্যাশন ডিজাইনিং এর উপর পড়াশুনা করছেন। ঢাকাই চলচ্চিত্রের এই চিত্রনায়িকার জন্মদিনে থেকে রইলো অনেক অনেক শুভেচ্ছা।