21 January 2017
g+ tw Chapaibarta Faceook Page
Chapaibarta.com

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে বঙ্গবন্ধুর মৃত্যু সাল ২০১৬!

Published:  25 October 2016
 রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে বঙ্গবন্ধুর মৃত্যু সাল ২০১৬!

বার্তা ডেস্কঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষায় আইন অনুষদভুক্ত  'বি' ইউনিটের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যার ভুল তারিখ দেওয়া হয়েছে। প্রশ্নপত্রে বঙ্গবন্ধুকে হত্যার তারিখ ১৫ আগস্ট ১৯৭৫- এর পরিবর্তে প্রশ্নে ১৫ আগস্ট ২০১৬ বলে উল্লেখ করা হয়। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

সোমবার সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ওই পরীক্ষা হয়। পরীক্ষায় বিজোড় রোলধারীদের সেট-৪-এর প্রশ্নে ভুল পাওয়া যায়।

নাম-পরিচয় প্রকাশ না করার শর্তে আইন বিভাগের দুইজন শিক্ষক পূর্বপশ্চিমকে জানান, ভর্তি পরীক্ষার প্রশ্ন প্রণয়ন প্রক্রিয়া দু'এক দিনে শেষ করা হয় না, যে এমন প্রশ্নে ভুল হবে। প্রশ্ন নির্ভুলে কয়েকবার প্রুফ দেখা হয়। এটা কোনোভাবে মেনে নেওয়ার মত নয়।রাবির ভর্তি পরীক্ষার প্রশ্নপত্রে বঙ্গবন্ধুর মৃত্যু সাল ২০১৬!

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এ- ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাহিদ ভুল প্রশ্নটি উল্লেখ করে ফেসবুকে লিখেছেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার তারিখ নিয়ে মশকরা মেনে নেওয়া যায় না। আমি এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি। দেখি বঙ্গবন্ধুর আদর্শের নামে ফেনা তুলে ফেলা রাবি প্রশাসন কি বক্তব্য বা ব্যাখ্যা দেয়!

রাবি ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু বলেন, 'বিষয়টা ভাবতেই লজ্জা লাগছে। একাত্তরের ইতিহাস বিকৃতকারীদের জন্য যে নতুন আইন জারি হয়েছে এবং রাবির যে শিক্ষকরা এমন ভুল করেছে, তাদেরকে সেই আইনের আওতায় এনে শাস্তি দাবি করছি।'

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রেজাউল করিম শামীম  ফেসবুকে লিখেছেন, 'যারা বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার খুলে নেন, তাদের কাছে এর বেশি কী আশা করা যায়!'

এদিকে সন্ধ্যায় আইন অনুষদের ডীন ও ভর্তি পরীক্ষা কমিটির চিফ কো-অর্ডিনেটর আ.ন.ম ওয়াহিদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভর্তি পরীক্ষার প্রশ্নে অসাবধানতাবশত বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ডের সাল ভুল হয়েছে। অনিচ্ছাকৃত ভুলের জন্য দুঃখ প্রকাশ করেন তিনি।পূর্বপশ্চিম।।



সর্বশেষ খবর