এবার ঈদে টানা ৯ দিন ছুটির সম্ভবনা, অগ্রিম টিকিট বিক্রি শুরু

  • Date: August 7, 2018
  • cat
  • | Post By: চাঁপাই বার্তা.কম (M)

বার্তা ডেস্কঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে। ঈদের এই কাঙ্ক্ষিত টিকিট পেতে আজ ভোর থেকেই গাবতলীর আন্তজেলা বাস টার্মিনালে টিকিট প্রত্যাশীদের ভিড় ছিল। বেলা বাড়তে থাকলেও টিকিটপ্রত্যাশী মানুষের ভিড় লেগেই ছিল।

গাবতলীতে এবার প্রতিবারের মতো ভিড় খুব বেশি ছিল না। পরিবহন-সংশ্লিষ্ট এবং টার্মিনালে আসা কয়েকজনর সঙ্গে কথা বলেন জানা গেছে, কয়েক দিন ধরে নিরাপদ সড়কের দাবিতে গড়ে ওঠা আন্দোলনের ফলে সৃষ্ট পরিস্থিতির জন্য অনেকেই অনিশ্চয়তায় ছিলেন। আদৌ টিকিট ছাড়া হবে কি না, তা নিয়ে সংশয় ছিল। এ জন্যই এবার ভিড় কম।

দিন বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় কমেনি; বরং বেলা সাড়ে ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত লোকজন টিকিটের জন্য গাবতলীর দিকে আসছিলেন।

এবার ঈদে একটি দীর্ঘ ছুটির সম্ভাবনা আছে। ১৭ থেকে ২৫ আগস্ট পর্যন্ত এ ছুটি হতে পারে। ১৭ ও ১৮ আগস্ট শুক্র ও শনিবার। ১৯ ও ২০ তারিখ মাঝে কর্মদিবস। ঈদ ২২ তারিখ হলে ২১ থেকে ২৫ তারিখ টানা ছুটি। ১৯ ও ২০ তারিখের কর্মদিবসে কেউ যদি ছুটি নিতে পারেন, তবে তা নয় দিনের ছুটি হয়ে যাবে।

দেশের বিভিন্ন সড়কপথে বাস সার্ভিস আছে—এমন পরিবহনগুলোর কাউন্টারে আজ বেশি ভিড় দেখা গেছে। হানিফ পরিবহনের গাবতলী টার্মিনালের ব্যবস্থাপক মোশাররফ হোসেন প্রথম আলোক বলেন, ৫ তারিখে টিকিটি দেওয়ার কথা থাকলেও উদ্ভূত পরিস্থিতির কারণে আজ থেকে টিকিট দিতে হচ্ছে। ১৬ ও ২০ আগস্টের টিকিটের চাহিদা বেশি। ইতিমধ্যেই ২০ তারিখের প্রায় শেষ।

গাবতলী বাস টার্মিনাল কথা হয় চাকরিজীবী শেখ মাকিনুর রহমানের সঙ্গে। তিনি ১৬ তারিখের টিকিট খুঁজছিলেন। তাঁর বাড়ি খুলনা। বেশ কিছু কাউন্টার খুঁজে ঈগল পরিবহনের টিকিটি পেয়েছেন। তবে বন্ধুর জন্য ২০ তারিখের টিকিট পেতে তাঁকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে সারিতে।

ঢাকার স্কুল-কলেজগুলোর বেশির ভাগ ১৪ আগস্ট ক্লাস হয়ে বন্ধ হয়ে যাবে। ১৫ তারিখ সরকারি ছুটি। তাই ১৬ তারিখের টিকিটের চাহিদা বেশি।

ট্রাফিক পুলিশের সহকারী কমিশনার সাইফুল আলম মুজাহিদ বলেন, টিকিট বিক্রিকে কেন্দ্র করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

পিএ/জেডএইচএমএম/চাঁপাইবার্তা।।

এই বিভাগের সর্বশেষ খবর