রাজশাহীর সেই অসহায় বৃদ্ধ শিক্ষকের দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

  • Date: August 6, 2018
  • cat
  • | Post By: চাঁপাই বার্তা.কম (M)

রাজশাহী: রাজশাহীর অসহায় বৃদ্ধ শিক্ষক মাজাহার হোসেনের দায়িত্ব নিয়েছেন জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের। স্যাটেলাইট টাউন হাইস্কুলের অবসরপ্রাপ্ত এ প্রধান শিক্ষকের রাত কাটছিল বিদ্যালয়ের বারান্দায়।

খবরটি জানতে পেরে রোববার (৫ আগস্ট) দুপুরে সেখানে ছুটে যান রাজশাহী জেলা প্রশাসক। এক সময়ের স্বনামধন্য শিক্ষক মাজাহার হোসেনের খোঁজখবর নেন তিনি।

সেখানে গিয়ে এস এম আব্দুল কাদের স্থানীয় লোকজন, স্যাটেলাইট টাউন হাইস্কুলের প্রধান শিক্ষক এবং বর্ধিত ভবনের ঠিকাদারের সঙ্গে বিস্তারিত কথা বলেন।

পরে অসহায় বৃদ্ধ অবসরপ্রাপ্ত শিক্ষক মাজাহার হোসেনের বড় সন্তান আক্তারুজ্জামান মুকুলের নিউ মার্কেটের বাসায় মুকুলের স্ত্রী এবং সন্তান নির্ঝরসহ পরিবারের সবার সঙ্গে প্রায় দুই ঘণ্টা আন্তরিকভাবে সময় কাটান। সে সময় মুকুল ও তার পরিবার জেলা প্রশাসককে জানান, দীর্ঘ ২৪ বছর ধরে তারা প্রতিনিয়ত তার বাবার সেবা করে যাচ্ছেন, কিন্তু দীর্ঘদিন ধরেই তার বাবা তাদের সঙ্গে থাকতে অপারগতা জানিয়ে আসছেন। তারা বাসায় নিয়ে আসলেও তিনি কিছুক্ষণ থেকে আবার চলে যান স্যাটেলাইট স্কুল অথবা নিউ মার্কেটে।

মাজাহার হোসেন ও তার পরিবারের সঙ্গে জেলা প্রশাসক
জেলা প্রশাসক তখন মাজাহার হোসেনের সঙ্গে কথা বলেন। তার স্বাস্থ্যের খোঁজখবর নেন। মাজাহার হোসেন তখন জেলা প্রশাসককে জানান, তিনতলায় ওঠানামা করতে তার শারীরিক সমস্যা হয় এবং বাসা থেকে তাকে বের হতে দেওয়া হয় না। সেজন্য তিনি ছেলের এই বাসায় থাকেন না। তখন জেলা প্রশাসক অসহায় বৃদ্ধ শিক্ষকের চিকিৎসা ও অন্যান্য সেবাসহ সব খরচ বহন করার কথা বলেন।

তিনি বলেন, বৃদ্ধ বাবাকে তার সন্তান মুকুলের সঙ্গে রাখার ব্যবস্থা করতে হবে। তার বাবার সুবিধার্থে তাকে নিচতলা ও খোলামেলা পরিবেশে একটা বাসা নেওয়ার কথাও বলেন।

সেক্ষেত্রে কোনো প্রয়োজন হলে জেলা প্রশাসন থেকে সব ধরনের সহায়তা করা হবে বলেও জানান আব্দুল কাদের। পরে বৃদ্ধ শিক্ষকের স্ত্রী, তার ছোট ছেলে এবং ভগ্নীপতির সঙ্গেও কথা বলেন জেলা প্রশাসক।

মাজাহার হোসেনের স্ত্রী তার ছোট সন্তানের সঙ্গে শহরের বিনোদপুরে বাস করেন। জেলা প্রশাসক তাদেরও বাবার প্রতি সন্তানের দায়িত্ববোধ মনে করিয়ে দেন এবং সবাইকে নিজ নিজ দায়িত্ব পালনের তাগিদ দেন।

জেলা প্রশাসককে কাছে পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন বৃদ্ধ শিক্ষক ও তার পরিবারের সদস্যরা। তারা জেলা প্রশাসকের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে সবরকম সহযোগিতার আশ্বাস দেওয়ায় জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।

এ সময় রাজশাহী জেলা প্রশাসকের সঙ্গে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবির, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান, ইকবাল হাসান ও রনি খাতুন উপস্থিত ছিলেন।

বাংলানিউজ/জেডএইচএমএম/চাঁপাইবার্তা।।

এই বিভাগের সর্বশেষ খবর