মোবাইল ইন্টারনেট ২৪ ঘণ্টার জন্য বন্ধ!

বার্তা ডেস্ক: শনিবার সন্ধ্যা থেকেই সারাদেশের সব মোবাইল ফোন অপারেটর ইন্টারনেট সেবা বন্ধ করে দিয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে মোবাইল ডাটা ব্যবহারকারীরা। এছাড়া মোবাইল ডাটা ব্যবহার করে অনলাইনে প্রবেশ করা যাচ্ছে না।

এ বিষয়ে জানতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সহকারী পরিচালক (মিডিয়া উইং) জাকির হোসেন খানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও পাওয়া যায়নি।

পরে নাম প্রকাশে অনিচ্ছুক বিটিআরসির একটি সূত্র জানিয়েছে- ফেসবুকের মাধ্যমে যেন কোনো গুজব ছড়াতে না পারে, সেজন্য ২৪ ঘণ্টার জন্য মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে।

ফাইবার অ্যাট হোমের হেড অব পাবলিক রিলেশন অ্যান্ড গভর্নমেন্ট আ্যফেয়ার্স আব্বাস ফারুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এ বিষয়ে কোনো নির্দেশনা পাননি। মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোনের এক্সটার্নাল কমিউনিকেশন্সের ডেপুটি ডিরেক্টর সৈয়দ তালাত কামালকে ফোন করেও পাওয়া যায়নি।

বাংলালিংকের কর্পোরেট কমিউনিকেশনস সিনিয়র ম্যানেজার আঙ্কিত সুরেকার সঙ্গে ফোনে যোগাযোগ করলে তিনি লিখিত প্রশ্ন পাঠাতে অনুরোধ করেছেন।

তবে অন্য একটি অপারেটরের পাবলিক রিলেশন বিভাগের প্রধান নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন- মোবাইল ডাটা বন্ধের কোনো নির্দেশনা আমরা পাইনি। তবে কোথাও কোথাও বর্তমান ছাত্র আন্দোলন ইস্যুতে জ্যামার দিয়ে মোবাইল ডাটা বন্ধ করে দেয়া হতে পারে বলে তিনি উল্লেখ করেন।

তানোর থেকে একজন পাঠক চাঁপাইবার্তা.কম এর কাছে ফোন করে জানতে চান সারাদেশে মোবাইল ইন্টারনেট বন্ধ করে দেয়া হয়েছে কিনা?

তাদের এলাকাতে এয়ারটেল ছাড়া গ্রামীণফোন, বাংলালিংক, রবি এবং টেলিটকে মোবাইল ইন্টারনেট পাওয়া যাচ্ছে না।

এমএস/যুগান্তর

এই বিভাগের সর্বশেষ খবর