দরন্ত বাংলাদেশের সিরিজ জয়

  • Date: July 29, 2018
  • cat
  • | Post By: চাঁপাই বার্তা.কম (M)

স্পোর্টস ডেস্ক: টেস্টের ব্যর্থতা মুছে ফেলে ওয়ানডে সিরিজ জিতে নিয়েছে টাইগাররা। মাশরাফিদের দেওয়া ৩০২ রানের জবাবে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৮৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ।ফলে শেষ ওয়ানডেতে সেন্ট কিটসে স্বাগতিকদের ১৮ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী হয়েছে বাাংলদেশ। এর মধ্য দিয়ে নয় বছর পর বিদেশের মাটিতে সিরিজ জয়ের স্বাদ পেল টাইগাররা, আর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি তৃতীয় সিরিজ জয়।

শনিবার সন্ধ্যায় বাস্তারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ নির্ধারণী শেষ ওয়ানডেতে টস জিতে শুরুতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের দুর্দান্ত ব্যাটিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে শেষ ও সিরিজ নির্ধারণী ম্যাচে ছয় উইকেটে ৩০১ রান করেছে বাংলাদেশ। ১০৩ রার করেছেন তামিম এবং আর ৪৯ বলে ৬৭ রানের হার নামা এক ইনিংস খেলেছেন রিয়াদ।

রান তোলার তাড়ায় পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন অধিনায়ক মাশরাফি। ২৫ বলে ৪ বাউন্ডারি এবং ১ ওভার বাউন্ডারিতে ৩৬ রান করে জেসন হোল্ডারের বলে ক্রিস গেইলের হাতে ধরা পড়েন তিনি।

টাইগারদের দেওয়া ৩০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২৮৩ রানে থেমে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংস। দলের পক্ষে ক্রিস গেইল ৬৬ বলে ৭৩ রান করেন। ৯৪ বলে ৬৪ রান করেন শাই হোপ। ৪১ বল খেলে ৭৪ রান করে অপরাজিত থাকেন রভম্যান পাওয়েল। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ২টি, মেহেদী হাসান মিরাজ ১টি, মোস্তাফিজুর রহমান ১টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ৩০১/৬ (তামিম ১০৩, এনামুল ১০, সাকিব ৩৭, মুশফিক ১২, মাহমুদউল্লাহ ৬৭*, মাশরাফি ৩৬, সাব্বির ১২, মোসাদ্দেক ১১*; কট্রেল ১/৫৯, হোল্ডার ২/৫৫, বিশু ১/৪২, পল ০/৭৭, নার্স ২/৫৩, গেইল ০/১৪)

ওয়েস্ট ইন্ডিজ: ৫০ ওভারে ২৮৩/৬ (গেইল ৭৩, লুইস ৩৩, হোপ ৬৪, হেটমায়ার ৩০, কাইরন পাওয়েল ৪, রোভম্যান পাওয়েল ৭৪*, হোল্ডার ৯, নার্স ৫*; মাশরাফি ২/৬৩, মিরাজ ১/৪৫, মুস্তাফিজ ১/৬৩, মোসাদ্দেক ১০/০, মাহমুদউল্লাহ ০/২০, রুবেল ১/৩৪, সাকিব ০/৪৫

এই বিভাগের সর্বশেষ খবর