বিএফইউজে এর নির্বাহী সদস্য হলেন শিবগঞ্জের কৃতি সন্তান আনু মোস্তফা

বার্তা ডেস্কঃ রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ নির্বাচনে রাজশাহীতে শান্তিপূর্ণ পরিবেশে শুক্রবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। যুগান্তরের রাজশাহী ব্যুরো প্রধান ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কৃতি সন্তান আনু মোস্তফা বিএফইউজের নির্বাহী সদস্য নির্বাচিত হন। আনু মোস্তফার গ্রামের বাড়ি হচ্ছে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাকা ইউনিয়নে। তিনি এর আগে প্রথম আলো, কালের কন্ঠ সহ প্রথম শ্রেনীর বেশকিছু পত্রিকায় কৃতিত্বের সাথে কাজ করে চাঁপাইনবাবগঞ্জের নাম উজ্জ্বল করেছেন।

আনু মোস্তফা ছাড়াও রাজশাহী থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার মামুন-অর-রশিদ সহ-সভাপতি, যমুনা টেলিভিশনের জাবিদ অপু নির্বাহী সদস্য নির্বাচিত হন।

জাতীয় বিভিন্ন পত্রিকা সূত্রে জানা গেছে, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে সভাপতি পদে ফলাফল ঘোষণা স্থগিত রাখা হয়েছে। নির্বাচন কমিশন জানিয়েছে, প্রার্থীদের অভিযোগের প্রেক্ষিতে ফল ঘোষণা স্থগিত রাখা হয়েছে। শ্রম আইন অনুযায়ী, হাতে ভোট গণনা করে পরবর্তীতে এ পদে ফল ঘোষণা করা হবে। তবে মহাসিচবসহ অন্যান্য পদের ফলাফল ঘোষণা করা হয়েছে। ১ হাজার ৯৬০ ভোট পেয়ে মহাসচিব নির্বাচিত হয়েছেন শাবান মাহমুদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকারিয়া কাজল পেয়েছেন ৭০০ ভোট।

এ ছাড়া ১ হাজার ১০৩ ভোট পেয়ে সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ ইশতিয়াক রেজা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ড. উৎপল কুমার সরকার পেয়েছেন ৭৫৫ ভোট। যুগ্ম-মহাসচিব পদে আবদুল মজিদ, কোষাধ্যক্ষ দীপ আজাদ এবং দফতর সম্পাদক পদে বরুণ ভৌমিক নয়ন নির্বাচিত হয়েছেন।

এ ছাড়া নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন শেখ মামুনূর রশিদ, নূরে জান্নাত সীমা, সেবিকা রানী ও খায়রুজ্জামান কামাল।

প্রধান নির্বাচন কমিশনার আলমগীর হোসেনের পক্ষে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম রতন এ ফল ঘোষণা করেন।

সভাপতি পদের ফল স্থগিত প্রসঙ্গে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান আলমগীর হোসেন বলেন, ‘অভিযোগের ভিত্তিতে ভোট পুনরায় গণনা করা হবে। সেটা করা হবে ম্যানুয়ালি (হাতে গণনা)। কিন্তু সেটা করা যাবে কি না, সে বিষয়ে শ্রম অধিদফতরের সঙ্গে কথা বলতে হবে। সেটা জানার পরে আমরা জানাতে পারবো কবে সভাপতি ফল ঘোষণা করা হবে।’

এর আগে শুক্রবার (১৩ জুলাই) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৫টায় শেষ হয়। ঢাকায় তিন হাজার ২৪৯ ভোটারের মধ্যে এক হাজার ৯১৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, যশোর, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, কক্সবাজার, কুষ্টিয়া ও বগুড়ার ভোটাররাও তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, গত ৬ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শ্রম আদালতের নির্দেশে নির্বাচনের ঠিক আগের দিন অর্থাৎ ৫ জুলাই নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। পরবর্তীতে স্থগিতাদেশ প্রত্যাহার হলে ১৩ জুলাই নির্বাচনের দিন ঘোষণা করা হয়।

এই বিভাগের সর্বশেষ খবর