শিবগঞ্জ উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা, লাখো দর্শকে মুখরিত মাঠ

নিজস্ব প্রতিবেদক, শিবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলাকে শতভাগ স্কাউটিং ও বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে।

শনিবার বিকেলে শিবগঞ্জ স্টেডিয়াম মাঠে লাখো মানুষের উপস্থিতিতে এক জমকালো অনুষ্ঠানে আলোচনা সভায় এ ঘোষণা দেওয়া হয়।

একই সঙ্গে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন।

অনুষ্ঠানে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) এরশাদ হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম। এ সময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন, সহকারী কমিশনার (ভূমি) মো. বরমান হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক রবিউল ইসলামসহ অন্যরা।

পরে শতভাগ স্কাউটিং, বাল্যবিয়ে মুক্ত শিবগঞ্জ উপজেলা ঘোষণা এবং বাল্যবিয়ে বিরোধী শপথ বাক্য পাঠ করান ইউএনও শফিকুল ইসলাম। এছাড়া শিবগঞ্জ উপজেলায় আর যেন একটিও বাল্যবিয়ে না হয়, সেজন্য সকলকে সচেতন থাকার আহবান জানান বক্তারা।

এদিকে অনুষ্ঠানকে ঘিরে চারদিকে নারী-পুরুষ লাখো দর্শকে মুখরিত হয়ে উঠে স্টেডিয়াম মাঠ।

অপরদিকে শিবগঞ্জ স্টেডিয়ামে অপ্রীতিকর ঘটনা এড়াতে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি র‌্যাব, পুলিশ ও আনসার মোতায়েন করা হয়।

তাছাড়া মাঠের নজরদারীতে একটি ড্রোনও ব্যবহার করে প্রশাসন। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন এমপি মমতাজ, শিল্পী এ্যান্ড্রু কিশোর, কনক চাঁপা ও চিত্রনায়িকা অপু বিশ্বাস।

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিনিয়র সাংবাদিক আনোয়ার হক ও রেডিও মহানন্দার কথা বন্ধু রেবেকা সুলতানা ইতি।

এই বিভাগের সর্বশেষ খবর