বৈশাখের উৎসবে বৃষ্টির হানা!

  • Date: April 14, 2018
  • cat
  • | Post By: চাঁপাই বার্তা.কম (M)

বর্ষবরণের উৎসবে বর্ণিল সাজে সেজেছে মানুষ, সেজেছে রাজধানী। কিন্তু এই আনন্দমুখর পরিবেশে হঠাৎ বাগড়া দিলো বেরসিক বৃষ্টি। এতে বেশ বিপাকেই পড়তে হয়েছে বেড়াতে বের হওয়া মানুষদের।

শনিবার বিকেলে রাজধানীতে হঠাতই নেমে আসে ঝড়ো হাওয়ার সাথে শীলাবৃষ্টি। কয়েক মিনিটের শিলা বর্ষণে সাদা হয়ে যায় রাজপথ, দালানের ছাদ, কার্ণিশ। এছাড়া এই হঠাৎ বৃষ্টিতে রাজধানীর বিভন্ন সড়কে পানি জমে বিঘ্ন ঘটছে যান চলাচলে। তবে এটা বর্ষা কালের মতো খুব বেশি সময় স্থায়ী হবে না। উৎসব মাটি হলেও এই বৃষ্টিতে স্বস্তি পেয়েছেন রাজধানীবাসী। ধুলোধুসরিত শহরে এই বৃষ্টির পানিতে ধুয়ে গেছে ধুলো, কিছু সময়ের জন্য নগরবাসী পাবে নির্মল বাতাস।

এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঢাকা, সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়।

আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। ঢাকায় বাতাসের গতি ও দিক সম্পর্কে বলা হয়েছে, দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৭২ ঘন্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে।

এই বিভাগের সর্বশেষ খবর