রাজশাহী কিংসের কোচ হলেন ভেট্টোরি

  • Date: April 8, 2018
  • cat
  • | Post By: চাঁপাই বার্তা.কম (M)

নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ড্যানিয়েল ভেট্টোরি সঙ্গে দুই বছরের জন্য চুক্তি সম্পন্ন করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল রাজশাহী কিংস। ভারতের কলকাতায় ভেট্টোরির সঙ্গে চুক্তি সম্পন্ন করে রাজশাহী কিংস কর্তৃপক্ষ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের অফিসিয়াল পেইজে ভেট্টোরির সঙ্গে চুক্তি সম্পন্ন করার বিষয়টি ছবি দিয়ে নিশ্চিত করেছে রাজশাহী।

তারই অংশ হিসাবে শনিবার (৭ এপ্রিল) কলকাতায় বর্তমানে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচ ভেট্টরির হাতে জার্সি তুলে দেন রাজশাহী কিংসের প্রধান নির্বাহী তাহমিদ আজিজুল হক ও পরিচালক আব্দুর রাজ্জাক।

চলীত বছরের অক্টোবরে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। তার আগেই বাংলাদেশে আসছেন ড্যানিয়েল ভেট্টরি। বিপিএলের খেলোয়াড় নিলামে উপস্তিত থাকবেন বলে রাজশাহী কিংসের টিম ম্যানেজমেন্টকে কথা দিয়েছেন তিনি। ড্যানিয়েল ভেট্টরি আইপিএলে বেঙ্গালুরুর পাশাপাশি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিট ও ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্সেরও কোচ হিসাবে দায়িত্ব পালন করছেন। রাজশাহীর কোচ হিসাবে এবার বিপিএলে অভিষেক হবে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়কের।

মার্চের প্রথম সপ্তাহে রাজশাহীতে ভেট্টোরির যোগদানের বিষয়টি জানিয়েছিলো রাজশাহী। একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে রাজশাহী জানায়, ‘বিশেষজ্ঞ কোচের অভিজ্ঞতা থেকে রাজশাহী কিংসকে সহায়তা করবে ভেট্টোরি। তবে তার কাছ থেকে স্থানীয় খেলোয়াড়দের শিখতে হবে এবং দক্ষতা প্রয়োগ করতে হবে।’

নিউজিল্যান্ডের হয়ে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে ১১৩টি টেস্ট, ২৯৫টি ওয়ানডে ও ৩৪টি টি-২০ ম্যাচ খেলেছেন ভেট্টোরি। টেস্টে ৩৬২, ওয়ানডেতে ৩০৫ ও টি-২০তে ৩৮ উইকেট শিকার করেন ভেট্টোরি। ২০১৬ ও ২০১৭ সালে রাজশাহী কিংসের কোচের দায়িত্ব পালন করেন স্থানীয় সরওয়ার ইমরান।

এই বিভাগের সর্বশেষ খবর