দু’বারের সফল মেয়র বিএনপি নেতা হেলিম, গড়বেন সমৃদ্ধির শিবগঞ্জ


বিশেষ প্রতিবেদক: হেলিম। একটি শিবগঞ্জের পরিচিত এবং প্রিয় মূখ। পুরো নাম মো.শামিম কবির হেলিম। তিনি একাধারে সফল ব্যবসায়ী। বলা চলে তিনি তার জীবনমান উন্নয়নে ব্যবসা বাণিজ্য করে যেমন সফলতা এনেছেন। ঠিক তেমনই পরিচ্ছন্ন রাজনিতিবিদ হিসেবেও নিজেকে পরিচিতি করে তুলেছেন। যার কারনে সীমান্তবর্তী শিবগঞ্জ উপজেলার প্রতিটি পাড়া মহল্লায় সবার কাছেই তিনি মেয়র হেলিম হেসেবে পরিচিত। হেলিম রাজনীতিতে আসার সময় প্রথম দিকে তরুনদের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। যা আজ সব বয়সীদের মনের মানুষ হিসেবে স্থান করে নিয়েছেন। শিবগঞ্জ উপজেলার বেশ কিছু সাধারন মানুষ, রাজনীতিবিদ,সুসিল সমাজের সঙ্গে আলাপ করে জানা গেছে, জনগনের প্রত্যাশা পূরণে হেলিমের বিকল্প নেই। হেলিম নির্বাচিত হলে তরুন সমাজসহ অবহেলিত এ জনপদের ব্যাপক উন্নয়ন সম্ভব।

সম্প্রতি চাঁপাই বার্তার সঙ্গে আলাপচারিতায় জানিয়েছেন তার অনুভূতির কথা। তিনি শিবগঞ্জ পৌরসভার দুই বারের নির্বাচিত সাবেক মেয়র ও বর্তমান জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক। আলহাজ শামীম কবির হেলিম আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনায়ন প্রত্যাশী। সে লক্ষে তিনি দলীয় হাইকমান্ড থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ অব্যহত রেখেছেন।

তিনি দীর্ঘ জীবনের রাজনৈতিক সফলতা ও ব্যার্থতার কথা বলে জানান, টানা দুই মেয়াদে সফল ভাবে শিবগঞ্জ পৌরসরভা পরিচালনা করতে গিয়ে জনগনের সেবা কিভাবে দিতে হয়-সেটা আমার জানা রয়েছে। এর পাশাপাশি তিনি দীর্ঘদিন শিবগঞ্জ পৌর বিএনপির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি বলেন,মেয়র থাকাকালিন সময়ে যেমন নিষ্টার সঙ্গে দায়িত্বপালন করে পৌর বাসীর সেবা করেছি। ঠিক তেমনই বিএনপির নেতা হিসেবে কাজ করতে গিয়ে শুধু পৌরসভা নয় উপজেলার প্রত্যান্তঅঞ্চলের অসহায় গরীব দুঃখি মানুষের পাশে দাড়িয়েছি। সে ধারা এখনও অব্যহত রয়েছে। মানুষ বিপদে পড়লে আমার কাছে ছুটে আসে। আমি সাধ্যমত মানুষের চাওয়া পাওয়া মেটানোর চেষ্টা করি। জনগন যেমন দলমত নির্বিশেষে সবাই আমাকে ভালবাসে তেমনই আমি সবার সঙ্গে সু-সম্পর্ক রেখে চলি। সব সময় আন্দোলন সংগ্রামে রাজ পথে থেকে দল কে নেতৃত্ব দিয়েছি। সে সুবাদে বিএনপিসহ সাধারন মানুষের কাছে আমার জনপ্রিয়তা রয়েছে ব্যাপক। যে সফলতার সাথে মেয়র হিসাবে ১০ বছর পার করেছে। তেমন করেই বিএনপি থেকে মনোনায়ন নিয়ে এমপি নির্বাচিত হয়ে জনগনের পাশে থাকতে চাই। সে লক্ষে আমি কাজ শুরু করেছি। তৃণমূলের সমর্থন নিয়ে দলীয় হাইকমান্ড আমাকে গ্রীন সিগন্যাল দিয়েছে।

হেলিম জানান, ইতিমধ্যে দল থেকে গ্রীন সিগন্যাল পেয়ে মাঠে নামার চুড়ান্ত প্রস্তুতি নিয়েছি।

তিনি আরও জানান, আমি মাঠে নামার খবরে বিএনপির নেতা কর্মীরা এখন উজ্জীবিত। তাদেরকে সঙ্গে নিয়েই আমি বিএনপির মনোনায়নে কাজ করে শিবগঞ্জ কে বিএনপির ঘাঁটি হিসেবে প্রমান করতে চাই এবং হারানো এ আসনটি পূণরুদ্ধার করতে চাই


এই বিভাগের আরও খবর

  • বিশ্বজুড়ে আলোচিত বিদ্যুৎ আন্দোলনের রুপকার এমপি গোলাম রাব্বানীর জীবনী

  • আলোকিত ‘দুর্লভপুর ইউনিয়ন’ গড়তে নিবেদিত প্রাণ হয়ে কাজ করছেন চেয়ারম্যান রাজু

  • শিবগঞ্জে আ’লীগের রাজনীতিতে বিকল্প নেই ডাঃ শিমুলের

  • চাঁপাইনবাবগঞ্জের ”প্রত্যাশা মাদকাসক্তি পূনর্বাসন কেন্দ্র” ।। দেড়শ’ মাদকসেবির নতুন জীবন

  •