সাড়ে তিন হাজার কোটি টাকায় ম্যানসিটি মেসিকে কিনতে চায়


স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসি ‌ বিশ্ব ফুটবলের তারকা দ্যুতি। তার জাদুকরী ফুটবলে কোটি কোটি দর্শক-ভক্ত মন্ত্রমুগ্ধ । তার প্রতিপক্ষরাও তার জাদুকরী খেলার প্রশংসা না করে পারেন না। আর লিও ফুটবলের শুরু থেকেই নিজ দেশ আর্জেন্টিনা ও প্রিয় ক্লাব বার্সার জার্সি গায়েই আছেন। দলবদলে গুঞ্জন মাঝে মাঝে শোনা গেলেও কোনটাই এখনো আলোর মুখ দেখেনি। কিন্তু এবার বোধহয় মেসিকে বার্সা থেকে সরিয়ে নিতে যাচ্ছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি।

কারণ বার্সেলোনায় নেইমারের বাই আউট ক্লজ ছিল ২২২ মিলিয়ন ইউরো। সবাই মনে করেছিল, এ তো অসম্ভব অঙ্ক। কিন্তু শেষ পর্যন্ত পিএসজি সেই অসম্ভব অঙ্কটাকেও বড্ড কম বানিয়ে ব্রাজিলের এই তারকা ফরোয়ার্ডকে দলে ভেড়ায় প্যারিস সেন্ট জার্মেইনে (পিএসজি)।চেয়ে চেয়ে দেখা ছাড়া কিছুই করতে পারেনি বার্সেলোনা। তখনই নতুন এক শঙ্কা দেখা দেয়। নেইমারকে কিনে নিতে পারলে ৩০০ মিলিয়ন ইউরো বাই আউট ক্লজ পরিশোধ করে লিওনেল মেসিকেও যে কেউ কিনে নিতে পারে।

বার্সেলোনার সাবেক কোচ ও বর্তমানে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা তখন জানিয়েছিলেন, নেইমারের দলবদলের পর চোখ খুলে গেছে সবার। চাইলে এখন মেসিকেও কিনে নিতে পারে যে কোনো ক্লাব। যদিও সেই ক্লাবের তালিকায় ম্যানচেস্টার সিটি নেই বলেই জানিয়েছিলেন গার্দিওলা।

ব্রিটিশ গণমাধ্যমের নতুন খবর, আগামী জানুয়ারিতে মধ্যবর্তী দলবদলে মেসিকে কেনার জন্য ৩৫৮ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

৩৫৮ মিলিয়ন ইউরো বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে তিন হাজার (৩৪৬৭) কোটি টাকা। মেসির জন্য এই অঙ্কের প্রস্তাব দিতে তৈরি ম্যানচেস্টার সিটি। তবে এই প্রস্তাবের পুরোটাই নির্ভর করছে মেসির সঙ্গে বার্সেলোনার নতুন চুক্তির উপর। চলতি মৌসুমের পরই বার্সার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে আর্জেন্টাইন তারকার। অনেক আগে থেকেই বার্সেলোনা-মেসির চুক্তি নবায়নের বিষয়টি আলোচনার টেবিলে।

ইতিমধ্যে একবার বার্সেলোনার পক্ষ থেকে বলা হয়, মেসির সঙ্গে ২০২১ সাল পর্যন্ত নতুন চুক্তি হয়েছে ক্লাবের। যদিও এ বিষয়ে এখনও মেসি নিজে কিংবা বার্সা উভয়পক্ষ সবার সামনে এসে আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

পরবর্তীতে স্প্যানিশ গণমাধ্যমে খবর হয়, এখনও মেসির সঙ্গে বার্সার চুক্তিই চূড়ান্ত হয়নি। সেক্ষেত্রে স্বাক্ষর হবে কোথা থেকে এই সুযোগটাই নিচ্ছে ইংল্যান্ডের অন্যতম শীর্ষ ধনী ক্লাব ম্যানচেস্টার সিটি।

ইতিমধ্যেই তারা মেসির খুব কাছের লোকজনের সঙ্গে আলাপ-আলোচনা শুরু করে দিয়েছে। এমনকি স্প্যানিশ গণমাধ্যমের মাধ্যমে জানা যায়, মেসির বাবা জর্জ হোরেসিওর সঙ্গে ম্যানচেস্টার সিটির পরিচালকের বৈঠকও অনুষ্ঠিত হয়েছে। এখন ম্যানচেস্টার সিটি অপেক্ষায় আছে মেসি চুক্তি বিষয়ক জটিলতা অবসানের।

আগামী জানুয়ারির আগে যদি মেসির সঙ্গে স্প্যানিশ জায়ান্টদের চুক্তির বিষয়টি ফাইনাল না হয়, সেক্ষেত্রে তাকে কিনে নেয়ার জন্য ৩৫৮ মিলিয়ন ইউরো বা সাড়ে তিন হাজার কোটি টাকা দিয়ে দলে ভেড়ানোর প্রস্তাব দেবে ইংলিশ জায়ান্টরা। এদিকে বুধবার ভোরে ইকুয়েডররের মাঠে মেসির হ্যাটট্টিক নৈপুণ্যে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা।


এই বিভাগের আরো খবর

  • হারল বাংলাদেশ ওয়ানডে সিরিজও

  • শ্রীলঙ্কাকে ৩২ রানে হারাল পাকিস্তান

  • সতীর্থের ধাক্কায় মাঠেই মৃত্যু গোলরক্ষকের!

  • ছিটকে পড়লেন মুস্তাফিজ প্রথম ওয়ানডে থেকে

  • রাতে মাঠে নামবে মেসির বার্সেলোনা ফুটবল

  • পাকিস্তানি পেস আগুণে পুড়ে ছারখার শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা

  • অবসরে আর্জেন্টাইন ফুটবলার মাশ্চেরানো

  • বাংলাদেশের অনুশীলন ম্যাচ আজ

  •