,


নাচোলে পুলিশের বাধা উপেক্ষা করে ‘মসজিদ রক্ষা কমিটি’র উপজেলা পরিষদ ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, নাচোলঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোল বাসস্ট্যান্ড মোড়ে অবস্থিত ওয়াক্তিয়া মসজিদ ভেঙ্গে জেলা পরিষদের উদ্যোগে মার্কেট নির্মানের প্রতিবাদে উপজেলা পরিষদ ঘেরাও কর্মসূচী পালিত হয়েছে। ‘মসজিদ রক্ষা কমিটি’র নেতৃবৃন্দ মিছিল নিয়ে উপজেলা পরিষদের দিকে আগ্রসর হলে প্রথমে পুলিশ বাঁধা প্রদান করে। পরবর্তীতে জনতার চাপ সামলাতে না পেরে পুলিশ তাদের উপজেলা পরিষদের সামনে মিছিল নিয়ে যেতে বাধ্য হয়।

আজ মঙ্গলবার দুপুরে ‘মসজিদ রক্ষা কমিটি’র উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল নাচোল বাসস্ট্যান্ড মোড় থেকে বের হয়ে পুলিশি বাধা উপেক্ষা করে উপজেলা পরিষদ ঘেরাও করে বক্তব্য রাখেন ‘মসজিদ রক্ষা কমিটি’র উপদেষ্ঠা ও সাবেক ভাইস চেয়ারম্যান আবু তাহের খোকন, কমিটির আহবায়ক এ.কে জোহা পলাশ, আওয়ামীলীগ নেতা আবু রেজা মোস্তাফা কামাল শামীম, জেলা যুবলীগের সহসভাপতি সাইদুর রহমান বাদল, যুবলীগ নেতা এ্যাড. মোস্তাফিজুর রহমান বুলেট।

বক্তব্য শেষে মসজিদ রক্ষা কমিটির নেতৃবৃন্দ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাজমুল হক এর সাথে সাক্ষাত করেন এবং মসজিদের বিষয় নিরসন কল্পে উর্ব্ধতন কর্তৃপক্ষকে অবহিত করার অনুরোধ জানান। এর আগে সকাল সাড়ে নয়টার সময় মসজিদ রক্ষা কমিটির উদ্যোগে এলাকার মুসুল্লিগন মসজিদের পুরাতন টিন পরিবর্তন করে নতুন টিন লাগান।

বক্তারা বলেন, এই পুরাতন মসজিদ ভেঙ্গে মার্কেট নির্মান জনগণ কখনই মেনে নেবেনা। আল্লাহর ঘর মসজিদ রক্ষা করা সকলের ঈমানি দায়িত্ব। জেলা পরিষদের উচিৎ সিডিউল ক্যানসিল করে মসজিদ নির্মান করে দেওয়া। জোর পূর্বক মসজিদ নির্মান করতে আসলে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে তা জেলা পরিষদকে দায়- দায়িত্ব নিতে হবে। দাবী আদায় না হলে আগামীতে আরো কঠোর কর্মসূচী দেওয়া হবে।