Dhaka, Sunday, August 20, 2017

Navigation Bottom Left
Navigation Bottom Right
Post page // Before Title
Post page // Before Title

সেরা বাঙালি পুরস্কার নিলেন মাশরাফি

বাংলাদেশের ক্রিকেটে সফল অধিনায়ক মাশরাফি।ক্রিকেটে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে সম্মানজনক সেরা বাঙালি পুরস্কারে ভূষিত করলো কলকাতার এবিপি মিডিয়া গ্রুপ। আজ (শনিবার) সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ টাইগারের হাতে সম্মাননাটি তুলে দেওয়া হয়। সপরিবারে পুরস্কারগ্রহণ অনুষ্ঠানে অংশ নেন মাশরাফি। তার হাতে পুরস্কার তুলে দেওয়ার আগে মঞ্চের পর্দায় প্রদর্শিত হয় মাশরাফিকে নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র, যেখানে তুলে ধরা হয় নড়াইল এক্সপ্রেসের বেড়ে ওঠা এবং আজকের দিনের অপ্রতিরোধ্য বাংলাদেশ দলের অধিনায়ক হয়ে ওঠার গল্প।

এর আগে, সাবেক বাংলাদেশ ক্রিকেট অধিনায়ক হাবিবুল বাশার ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মর্যাদাপূর্ণ এ সম্মানে ভূষিত হন। পাঁচ বছর পর বাংলাদেশের কোনো ক্রিকেটার হিসেবে মাশরাফিকে এ সম্মাননা দেওয়া হলো। এবিপি মিডিয়া গ্রুপ প্রতিবছর বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখা বাঙালিদের পুরস্কৃত করে থাকে। এখানে কোনো আঞ্চলিক বাধা নেই। এবারের সংস্করণে খেলোয়াড় বিভাগের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়ে সেরা বাঙালি খেলোয়াড় নির্বাচিত হন টাইগারদের বর্তমান ওয়ানডে অধিনায়ক।

ভারতীয় বাঙালিদের মধ্যে এ পুরস্কারে ভূষিত হন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলী, তারকা ক্রিকেটার মনোজ তিওয়ারি, নারী ক্রিকেটার ঝুলন গোস্বামী, নোবেলজয়ী বাংলাদেশের ড. মুহাম্মদ ইউনূস, অভিনেতা মিঠুন চক্রবর্তী ও ভারতের অমর্ত্য সেন। এবিপি বিশ্বাস করে, ক্রিকেটে বাঙালিদের গর্ব মাশরাফি এবং বাঙালিকে বিশ্ব দরবারে উপস্থাপন করে বিশেষ অবদান রেখেছেন। আধুনিক ক্রিকেটে যিনি বাংলাদেশকে অনেক দূর নিয়ে গেছেন।

মাশরাফির বলিষ্ঠ নেতৃত্বগুণে বদলে গেছে বাংলাদেশ জাতীয় দল। অভিজ্ঞদের পাশাপাশি একঝাঁক প্রতিভাবান তরুণদের সমন্বয়ে গড়া দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। নড়াইল এক্সপ্রেসের অধিনায়কত্বে টানা ছয়টি ওয়ানডে হোম সিরিজ জেতা টিম বাংলাদেশ এখন ক্রিকেট বিশ্বেই এক পরাশক্তি দলের নাম। মাশরাফির হাত ধরে ২০১৫ বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল খেলার গৌরব অর্জন করে টাইগাররা। সবশেষ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল খেলার কীর্তিতে নিজেদের নতুন উচ্চতায় তুলে ধরে লাল-সবুজের জার্সিধারীরা।

Post Page // After Content
Post Page // After Content